ঢাকাসোমবার , ২৫ ডিসেম্বর ২০২৩
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

গাজায় মাঘাজি শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনীর গণহত্যা, নিহত ৭৮

আন্তর্জাতিক ডেস্ক
ডিসেম্বর ২৫, ২০২৩ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় মাঘাজি শরণার্থীশিবিরে দখলদার ইসরায়েলের বিমান হামলায় ৭৮ জন নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কিদরা গতকাল রোববার বলেছেন, নিহত হওয়ার সংখ্যা বাড়তে পারে।

আল কিদরা বলেন, মাঘাজি শরণার্থীশিবিরে ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় গণহত্যা চালানো হয়েছে। হামাস এক বিবৃতিতে এই বিমান হামলাকে ‘ভয়ংকর গণহত্যা’ ও ‘নতুন যুদ্ধাপরাধ’ হিসেবে অভিহিত করেছে।

গতকাল গভীর রাতে শুরু হওয়া ইসরায়েলি হামলা আজ সোমবারও অব্যাহত। স্থানীয় বাসিন্দা ও ফিলিস্তিনের গণমাধ্যম বলছে, গাজার কেন্দ্রে আল-বুরেইজ শরণার্থীশিবিরে ইসরায়েল বিমান হামলা ও শেল হামলা বাড়াচ্ছে।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট আহত ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যাওয়ার ফুটেজ প্রকাশ করেছে। রেড ক্রিসেন্ট বলছে, অ্যাম্বুলেন্স ও জরুরি সেবাপ্রদানকারী যানগুলো যাওয়ার পথে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে বোমা ফেলা হচ্ছে।

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) আন্তর্জাতিক আইনের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। বেসামরিক নাগরিকেরা যাতে কম ক্ষতিগ্রস্ত হন, সে জন্য তাঁরা কাজ করছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।