ঢাকাসোমবার , ২৫ ডিসেম্বর ২০২৩
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

“নৌকায় না এলে এলাকা ছাড়ুন”- স্বেচ্ছাসেবক লীগ নেতা

অনলাইন ডেস্ক
ডিসেম্বর ২৫, ২০২৩ ৬:৩০ অপরাহ্ণ
Link Copied!

নৌকায় না এলে এলাকা ছাড়ার হুমকি দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচার চালানো স্বেচ্ছাসেবক লীগের এক নেতা। তার নাম মোস্তফা কামাল মামুন। 

গতকাল রোববার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় কুমিল্লার চান্দিনা উপজেলার নবাবপুর বাজারে নৌকা প্রতীকের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তের নির্বাচনী অফিসে ভোট চেয়ে বক্তব্য দেওয়ার সময় এমন হুমকি দেন তিনি।

স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুনের বক্তব্যের ২১ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে তাকে বলতে শোনা যায় ‘সাবধান হয়ে যান, এখনও সময় আছে, নৌকাতে আসেন, না হয় এলাকা ছাড়েন। কারণ এলাকার কৃষক শ্রমিক জনতা মেহনতি মানুষ এক হয়ে গেছে।’

স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন চান্দিনার নাটেংগী গ্রামের বাসিন্দা এবং কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য।

আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন পাঁচবারের এমপি প্রয়াত অধ্যাপক আলী আশরাফের ছেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু। তিনি অভিযোগ করেন, ‘পুরো নির্বাচনী এলাকায় পাঁচ দিন ধরে নৌকার সমর্থকরা ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে। তারা আমার পক্ষে কাজ করা অন্তত ১৫ থেকে ২০  নেতাকর্মীর ওপর হামলা চালিয়েছে। থানায় অভিযোগ দিয়েও প্রতিকার মিলছে না। প্রতিটি সভা-সমাবেশে হুমকি দেওয়া হচ্ছে। নৌকা ছাড়া কোনো প্রতীকে ভোট দেওয়ার সুযোগ নাই’ বলে এলাকায় মহড়া দিচ্ছে নৌকার সমর্থকরা।’

বক্তব্য প্রসঙ্গে সোমবার (২৫ ডিসেম্বর) সকালে স্বেচ্ছাসেবক লীগ নেতা মোস্তফা কামাল মামুন জানান, ভাইরাল হওয়া ভিডিওটি তারই। তবে তিনি বলেন, ‘এখানে কিছু বক্তব্য এডিট করা হয়েছে। কথাটি অন্যভাবে বলেছিলাম।’ তিনি পথসভা শেষ করে আবারও এ বিষয়ে কথা বলবেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকারের বলেন, মোস্তফা কামাল মামুন আমার পরিচিত। তিনি দলের কার্যনির্বাহী কমিটিতে নেই, সাধারণ সদস্য। প্রকাশ্যে এমন বক্তব্য দেওয়া ঠিক হয়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সহকারী রিটার্নিং অফিসার ও চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রার্থীর লোকজনের মধ্যে সহনশীল আচরণ কাম্য যা এখানে দেখছি না। ভিডিওটি পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।