ঢাকাশুক্রবার , ১১ সেপ্টেম্বর ২০২০
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

মু‌জিব ব‌র্ষেই ফি‌রি‌য়ে আনার চেষ্টা চল‌ছে বঙ্গবন্ধুর অব‌শিষ্ট দুই খুনী‌কে।

নি‌জেস্ব প্র‌তি‌নি‌ধি
সেপ্টেম্বর ১১, ২০২০ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধুর দুই পলাতক খুনি নূর চৌধুরী ও রাশেদ চৌধুরীকে মুজিবর্ষেই ফিরিয়ে আনতে সরকার চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আজ শুক্রবার, ১১ সেপ্টেম্বর সকালে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১২ জন হত্যাকারীর মধ্যে ৬ জনের বিচার কার্যক্রম সম্পন্ন করেছে। বাকি ৬ জনের মধ্যে একজন মারা গেছেন আর বাকি পাঁচজন বিদেশে পলাতক রয়েছেন। তবে সরকারের কাছে মাত্র দুই খুনির তথ্য রয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভা অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, মুজিব বর্ষেই নূর চৌধুরী ও রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনতে চায় সরকার।

মন্ত্রী বলেন, পলাতক ৫ জনের মধ্যে দুজনের ঠিকানা সরকার জানে। একজন মার্কিন যুক্তরাষ্ট্রে আর আরেকজন আছেন কানাডায়। আমরা আশাবাদী মুজিব বর্ষেই তাদের দেশে ফিরিয়ে আনতে পারব।

এসময়, ২১ আগস্ট গ্রেনেড হামলার পলাতক আসামিদের দেশে ফিরিয়ে আনতে প্রবাসীদের ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

এই অনুষ্ঠানে, করোনা ভ্যাকসিন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ভ্যাকসিন পেতে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে সুনির্দিষ্ট কোন দেশ থেকে ভ্যাকসিন আনার চেষ্টা চলছে সে সম্পর্কে কিছু বলেননি পররাষ্ট্রমন্ত্রী।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।