ঢাকাবৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০২৩
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

লাইবেরিয়ায় জ্বালানি তেলবাহী ট্যাংকার ট্রাক বিস্ফোরণে নিহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক
ডিসেম্বর ২৮, ২০২৩ ১১:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ফ্রিকার দেশ লাইবেরিয়ার মধ্যাঞ্চলে একটি জ্বালানি তেলবাহী ট্যাংকার ট্রাক দুর্ঘটনায় পড়ে বিস্ফোরিত হলে ৪০ জনেরও বেশি নিহত হয়েছে। দেশটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা স্থানীয় গণমাধ্যমকে বুধবার (২৭ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন। খবর এএফপির।

গ্যাসোলিন বহনকারী ট্রাকটি লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়া থেকে ১৩০ কিলোমিটার দূরে টোটোটা এলাকার রাস্তায় একটি গর্তে পড়ে বিস্ফোরিত হলে হতাহতের এ ঘটনা ঘটে।

দেশটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফ্রান্সিস কাতেহ স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলকে জানান, দুর্ঘটনায় মৃতের প্রকৃত সংখ্যা বলা খুবই কঠিন। কেননা, কিছু মরদেহ পুড়ে ছাই হয়ে গেছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ দুর্ঘটনায় ৪০ জন লোক প্রাণ হারিয়েছে।

ডা. ফ্রান্সিস বলেন, ‘দুর্ঘটনায় কেউ নিখোঁজ রয়েছেন কি না, তা জানতে আমাদের টিম লোকেদের ঘরে ঘরে গিয়ে খোঁজ নিচ্ছে।’

পুলিশ এর আগে জানিয়েছিল, বিস্ফোরণে ১৫ জন নিহত এবং ৩০ জনেরও বেশি আহত হয়েছে। লাইবেরিয়ার ন্যাশনাল পুলিশের উপপরিদর্শক প্রিন্স বি. মালবাহ বলেন, ‘অনেক লোকের শরীর আগুনে ঝলসে গেছে।’

আরেকজন পুলিশ কর্মকর্তা মালভিন সাকর জানান, দুর্ঘটনার পরে ভেঙে যাওয়া ট্রাকটি থেকে গ্যাসোলিন সংগ্রহ করতে শুরু করেন স্থানীয়রা। আর সে সময়েই ট্যাংকারটি বিস্ফোরিত হয়। এতে তাৎক্ষণিকভাবে বেশ কয়েকজন মারা যান।

পুলিশ নিহত ও আহত লোকদের তালিকা তৈরি করছে বলেও জানান মালভিন সাকর।

এ বিষয়ে অ্যারন মাসাকোই নামের একজন স্থানীয় অধিবাসী বলেন, ‘লোকজন গ্যাসোলিন নিতে ট্রাকের উপড়ে উঠে যায়, কেউ কেউ লোহার দণ্ড দিয়ে ট্যাংকারে আঘাত করছিলেন আরও জ্বালানি সংগ্রহের জন্য।’

মাসাকোই আরও বলেন, ‘ট্রাকটির চারদিকে ছিল মানুষ, আর এ সময় চালক তাদেরকে চুইয়ে পড়া জ্বালানি তেল নিয়ে যেতে বলেন। তিনি তাদেরকে ট্যাংকারের উপরে উঠতে নিষেধ করেন। তবে, কেউ কেউ এ সময় স্ক্রু ড্রাইভারের সাহায্যে ট্যাংকার ফুটো করারও চেষ্টা চালান।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।