ঢাকাশুক্রবার , ১৪ আগস্ট ২০২০
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

সূ‌চি চূড়ান্ত হ‌লো কোপা আমে‌রিকার।

ক্রীড়া প্রতিবেদন
আগস্ট ১৪, ২০২০ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

‌সব‌কিছু ঠিক থাকলে এতদিনে জানা হয়ে যেত ৪৭তম কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দলের নাম। গত জুন-জুলাইয়ে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় বসার কথা ছিল এই আসর। কিন্তু করোনাভাইরাসের কারণে পিছিয়ে দেয়া হয়েছে এক বছর। তবে তখনও নির্ধারিত ছিল না টুর্নামেন্টের সূচি।

কোপা আমেরিকার ৪৭তম আসরের চূড়ান্ত সূচি বৃহস্পতিবার জানানো হয়েছে । আগামী বছরের ১১ জুন থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। ঠিক এক মাসের লড়াইয়ের পর এটি শেষ হবে ১১ জুলাই।

কোপা আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো এবারের আসরের আয়োজক দুই দেশ; আর্জেন্টিনা ও কলম্বিয়া। আসরের উদ্বোধনী ম্যাচ হবে আর্জেন্টিনায় ও ফাইনাল হবে কলম্বিয়ার মাঠে। আর্জেন্টিনার ৫ ও কলম্বিয়ার ৪ ভেন্যুতে হবে টুর্নামেন্টের ৩৮টি ম্যাচ। এর মধ্যে আর্জেন্টিনায় হবে ১৮টি ও কলম্বিয়ার মাঠে হবে বাকি ২০টি ম্যাচ।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা। পরে গ্রুপের বাকি চার ম্যাচ ১৫ জুন উরুগুয়ে, ১৯ জুন প্যারাগুয়ে, ২২ জুন অস্ট্রেলিয়া এবং ২৭ জুন বলিভিয়ার বিপক্ষে। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১৩ জুন; ভেনেজুয়েলার বিপক্ষে। এরপর তাদের ম্যাচ ১৭ জুন পেরু, ২১ জুন কাতার, ২৪ জুন কলম্বিয়া ও ২৮ জুন একুয়েডরের বিপক্ষে।

সাউথ জোন:
আর্জেন্টিনা, উরুগুয়ে, চিলি, বলিভিয়া, প্যারাগুয়ে ও অস্ট্রেলিয়া।

নর্থ জোন:
ব্রাজিল, ইকুয়েডর, কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা ও পেরু।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।