ঢাকাসোমবার , ৩ জুন ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘণ্টার ব্যবধানে আবার মার্কিন যুদ্ধজাহাজে হামলা চালাল ইয়েমেন।

অনলাইন ডেস্ক
জুন ৩, ২০২৪ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

ইসরাইলের ভয়াবহ গণহত্যার শিকার গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে একটি মার্কিন যুদ্ধজাহাজে হামলা করাসহ নতুন করে আরো ছয়টি অভিযান চালানোর কথা ঘোষণা করেছে ইয়েমেনের সশস্ত্র বাহিনী।

ওই বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি’ শনিবার এক ভিডিও বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, লোহিত সাগরে কয়েকটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোনের সাহায্যে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস আইজেনআওয়ারে হামলা চালানো হয়েছে।

এর একদিন আগেও একই মার্কিন যুদ্ধজাহাজে আরেক দফা হামলা চালানোর কথা বলেছিল ইয়েমেন। ইয়াহিয়া সারি’ তার বিবৃতিতে আরো বলেন, লোহিত সাগরে আরেকটি ‘মার্কিন ডেস্ট্রয়ার’ লক্ষ্য করেও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়েছে।

ইঙ্গো-মার্কিন যুদ্ধবিমানগুলো ইয়েমেনের সানা, আল-হুদায়দা ও তায়িজ প্রদেশের উপর বড় ধরনের বোমাবর্ষণ করার পর এর প্রতিশোধ নিতে ইয়েমেনের সশস্ত্র বাহিনী এ হামলা চালিয়েছে। ইয়েমেনে ইঙ্গো-মার্কিন বিমান হামলায় অন্তত ১৬ জন নিহত ও ৪০ জনের বেশি লোক আহত হয়েছে।

পার্সটুডে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।