ঢাকারবিবার , ১১ অক্টোবর ২০২০
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

প্রবাসী‌দের টি‌কেট নি‌য়ে নিশ্চয়তা, চল‌ছে অবর্ণনীয় দু‌র্ভোগ বাড়‌ছে হতাশা।

স্টাফ রি‌পোর্টার।
অক্টোবর ১১, ২০২০ ১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

টিকিট নিতে সৌদি এয়ারলাইন্সের ম্যাসেজ পেয়েও গেটের ভেতরে প্রবেশ করতে পারছেন না অনেক প্রবাসী। ফলে তাদের হোটেল সোনারগাঁওয়ের গেটের বাইরেই দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে।

আর ভেতরে প্রবেশের সুযোগ না পাওয়ায় টিকিট পাওয়া নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন কিছু প্রবাসী।

শনিবার সকাল ১০টায় হোটেল সোনারগাঁওয়ের গেটের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা যায় বেশ কিছু প্রবাসীকে। যারা মোবাইল ফোনে সৌদি এয়ারলাইন্সের ম্যাসেজ পেয়ে টিকিট নিতে এসেছেন। কিন্তু নিরাপত্তা কর্মীরা ভেতরে ঢুকতে দিচ্ছে না বলে অভিযোগ তাদের।

চট্টগ্রাম থেকে টিকিট নিতে এসেছেন হাবিবুল্লাহ। তিনি বলেন, আমার ভিসার মেয়াদ শেষ হবে ৩০ অক্টোবর। আমাকে শুক্রবার মোবাইলে এসএমএস দিয়ে শনিবার টিকিট নিতে বলা হয়েছে। এখানে সকাল ৯টায় এসেছি। কিন্তু গেট বন্ধ। নিরাপত্তা কর্মীদের বললেও তারা গেট খুলছেন না।

একই অভিযোগ করেন বাগেরহাট থেকে আসা জিতু মিয়া। তিনি বলেন, মোবাইলে ম্যাসেজ দেখিয়েছি, তবুও আমাকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

আরেক প্রবাসী শিবাবও একই অভিযোগ করে বলেন, ম্যাসেজ থাকা সত্ত্বেও ঢুকতে দিচ্ছে না নিরাপত্তা কর্মী ও পুলিশ। আমরা কার কাছে গিয়ে বলবো, কিছুই বুঝতে পারছি না। এখন ম্যাসেজ পেয়েও যদি টিকিট নিতে না পারি, তাহলে তো বিপদ।

জানা গেছে, শুক্রবার যাদের মোবাইল নম্বরে এসএমএস দেয়া হয়েছে, তারাই শনিবার টিকিট নিতে এসেছেন।

এ ব্যাপারে গেটের নিরাপত্তা কর্মীরা বলেন, শনিবার লোকসমাগম বেশি। কিছু লোক কমলে পরে তাদের ভেতরে প্রবেশের সুযোগ দেয়া হবে।

শনিবার হোটেল সোনারগাঁওয়ে অন্তত অর্ধ সহস্রাধিক প্রবাসী টিকিটের জন্য এসেছেন। একদল প্রবাসী এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। তাদের ইতোমধ্যে টিকিট দেয়া শুরু করেছেন সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা। অপরদিকে আরেক দল প্রবাসীকে হোটেল সোনারগাঁওয়ের মেইন বাউন্ডারির ভেতরে লাইন ধরে বসানো হয়েছে। শনিবার সকাল সোয়া ১০টায় টিকিট রি-ইস্যু শুরু হয়।

সৌদি এয়ারলাইন্সের ঘোষণা অনুযায়ী, যাদের ভিসার মেয়াদ কম, তাদের ৪ অক্টোবর থেকে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেওয়া হচ্ছে।

গত ৪ অক্টোবর টোকেনের দাবিতে হোটেল সোনারগাঁওয়ে টিকিট প্রত্যাশীদের ঢল নামে। বিক্ষোভে উত্তাল হয়ে উঠে সোনারগাঁও। পরে ফরম দেওয়া হয় টিকিট প্রত্যাশীদের। তখন সৌদি এয়ারলাইন্স ঘোষণা দেয়, ফরম যাচাই বাছাই করে সোমবার (৫ অক্টোবর) থেকে যাদের ভিসার মেয়াদ কম, তাদের আগে টিকিট দেয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।