ঢাকামঙ্গলবার , ৭ মে ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

ইসরায়েলে সম্প্রচার বন্ধ, আইনি লড়াইয়ে শেষ পর্যন্ত যাবে আল জাজিরা।

আন্তর্জাতিক ডেস্ক
মে ৭, ২০২৪ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা এএফপিকে বলেছে, তাদের কার্যক্রমের ওপর ইসরায়েলের নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করার জন্য সব ধরনের আইনি পদক্ষেপ নেওয়া হবে। আইনি লড়াইয়ে শেষ পর্যন্ত যাবে গণমাধ্যমটি। গতকাল সোমবার (৬ মে) দোহায় আল জাজিরার ইংরেজি সংবাদ পরিচালক সালাহ নাগম এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেছেন।

সালাহ নাগম বলেন, ‘প্রতিটি আইনি পথ অনুসরণ করা হবে। যদি এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করার সম্ভাবনা থাকে সেটি দেখব। আইনি লড়াই লড়ব। আমরা শেষ পর্যন্ত লড়ব। আমাদের কার্যালয় থেকে যে সরঞ্জামগুলো বাজেয়াপ্ত করা হয়েছে, সম্প্রচার বন্ধ করার ফলে যে ক্ষতি হয়েছে সবকিছুর জন্যই আইনি পদক্ষেপ নেওয়া হবে।’

গত রোববার (৫ মে) ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার গাজা যুদ্ধের কভারেজের জন্য আল জাজিরার সম্প্রচারকে বন্ধ করার পক্ষে ভোট দেওয়ার পরে ইসরায়েলে কাতারভিত্তিক স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়েছিল।

মন্ত্রিসভার একটি সিদ্ধান্তের পর নেতানিয়াহু বলেছিলেন, ‘সবাই সিদ্ধানে একমত ছিল। তাই আল জাজিরার জেরুজালেম অফিসগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। এগুলোর সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।