ঢাকারবিবার , ৫ জুন ২০২২
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

রক্তের জন্যে হাহাকার, এগিয়ে আসার আহবান এখন পর্যন্ত ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
জুন ৫, ২০২২ ৩:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

এ ঘটনায় দগ্ধ ও আহত হয়েছেন কমপক্ষে চার শতাধিক। শনিবার  রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের সিভিল সার্জন  ডা. মো. ইলিয়াস চৌধুরী  স্বেচ্ছাসেবীদের এ মুহূর্তে এগিয়ে আসার অনুরোধও জানিয়েছেন তিনি। এদিকে আহত রোগীদের জন্য রক্তের প্রয়োজন। তবে এবি(+) এবি(-) ও(-) রক্তের সঙ্কট রয়েছে বলে জানান তিনি। সেই সঙ্গে রক্তের জন্যে স্থানীয় নাগরিকদের এগিয়ে আসার আহবান জানান সিভিল সার্জন। এ পরস্থিতিতে চট্টগ্রামে অবস্থানরত সব চিকিৎসকদের মেডিকেল কলেজ হাসপাতালে আসার জন্যেও আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন।

এদিকে শনিবার (০৪ জুন) রাত ৮টার দিকে আগুন লাগে, তবে রাত ১১টার দিকে রাসায়নিক থাকা একটি কন্টেইনারে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়ি–ঘরের জানালার কাঁচ ভেঙে যায়।
 
পুলিশ জানিয়েছে, সীতাকুণ্ড থানা পুলিশের কনস্টেবল তুহিনের পা বিচ্ছিন্নসহ আরও অন্তত ৫ কনস্টেবল, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোতাহার হোসেন এবং শিল্প পুলিশের একাধিক সদস্য আহত হয়েছেন। এছাড়া ফায়ার সার্ভিসের এক সদস্য আহত হয়েছেন। ভাটিয়ারির বাংলাদেশ শিপব্রেকার্স অ্যাসোসিয়েশন হাসপাতালে আহত অনেককে নেওয়া হয়েছে।
একটি কন্টেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিস, পুলিশ, স্থানীয় শ্রমিকসহ অনেকে আহত হন।সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, বিস্ফোরণে পুলিশের অন্তত ১০ সদস্যসহ আরও অনেকে আহত হয়েছেন। রাসায়নিকের কন্টেইনারে বিস্ফোরণের কারণে দুর্ঘটনাস্থলে প্রবেশ করা যাচ্ছে না। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। প্রায় ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।
ঘটনাস্থলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর পাশাপাশি বিজিবি সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা যায়। তারা জানান, এই ডিপোতে দিনেরাতে ২৪ ঘণ্টাই কাজ চলে। যখন আগুনের সূত্রপাত হয় তখনো এখানে কাজ চলছিল। ফলে কত জন শ্রমিক এখানে আটকে পড়েছেন তা আগুন নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এ ডিপোর বেশিরভাগ কনটেইনারে রফতানি পণ্য আছে বলে ডিপো সূত্রে জানা গেছে।
 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।