ঢাকাশনিবার , ৫ সেপ্টেম্বর ২০২০
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

হালিশহর গোডাউন সংলগ্ন জায়গাটি অবৈধ দখলদারদের দখলে-চলছে অসামাজিক কাজ।

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ৫, ২০২০ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

চট্টলশার্দুল জননেতা মরহুম এম এ আজিজ এর ভ্রাতুষ্পুত্র সাবেক জাতীয় পরিষদ সদস্য জনাব এম এ মজিদের সুযোগ্য সন্তান জনাব হারুন উর রশিদ ক্ষোভে সাথে তাঁর ফেসবুক এ লিখেন হালিশহর সি এস ডি গোডাউন সংলগ্ন জায়গাটি অবৈধ দখলদারেরা দখলে নিয়ে ভাংগারি স্হাপনার আড়ালে মাদক সহ নানা অসামাজিক কার্যক্রম চালাচ্ছে – তার পোস্টটি হুবহু দেয়া হল।
————– আওয়াজ দিই,দেবেন? ————– কয়েক যুগ ধরে নগরীর হালিশহর সিএসডি গোডাউন ও সরকারি শারীরিক শিক্ষা কলেজ সংলগ্ন জায়গাটি অবৈধ দখলদারীদের দখলে আছে।সেখানে ভাংগারি স্থাপনার আড়ালে মাদক সহ নানা অসামাজিক কার্যক্রম অব্যাহত রয়েছে।প্রভাবশালী জনপ্রতিনিধিদের কেউ কেউ এই অবৈধ কজে পৃষ্ঠপোষকতার মাধ্যমে সম্পৃক্ত হয়ে আছেন। শোনা গিয়েছিলো,সরকারি উদ্যোগে এই জায়গাটিতে একটি হাসপাতালে অথবা একটি সরকারি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।এ ব্যাপারে মাঠ পর্যায়ের প্রাথমিক জরীপ ও সম্পন্ন হয়েছিলো বলে আমাদের কাছে খবর আছে। চট্টগ্রামের এই ব্যস্ত জনপদটি প্রধান খাদ্য গুদাম,রেলওয়ে ও বন্দর এলাকার সাথে লাগানো বিধায় এখানে শিক্ষা ও স্বাস্থ্যসেবা সম্প্রসারণের বিশেষ প্রয়োজন ; অথচ স্বাধীনতার প্রায় অর্ধ শতাব্দীর হয়ে গেলে ও আমরা ঠিকই পেছনে পড়ে রইলাম। কি হয় নি,কি হতে পারতো,কি হওয়ার দরকার ছিলো এই পর্যালোচনায় না গিয়ে শ্রেণি,দল ও মতকে একান্ত নিজেদের জন্য তুলে রেখে আসুন না আমরা এই এলাকার বাসিন্দারা একসাথে আরেকবার হাতগুলো একসাথে করি।এটা কোন আন্দোলন নয়,এটা কোন প্রতিবাদ নয়.. অত্র এলাকার বিশেষ করে ২৬ ও ৩৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের এটি হোক সমস্বরে এক আওয়াজ। এই প্রচেষ্টায় কিভাবে আমরা প্রত্যেকে সম্পৃক্ত হতে পারি,আসুন আমরা সে কথা বলতে শুরু করি।সবার কথা বলতে হলে সবার কথা শুনতে হবে। আপনার আওয়াজের ঢং দেখেই বোঝা যাবে এই প্রচেষ্টার প্রয়োজন আছে কি না। সকলকে ধন্যবাদ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।