ঢাকাশনিবার , ১৫ আগস্ট ২০২০
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

এবারও ১৫ অগাস্ট নেই খালেদার জন্মদিনের কেক কাটার কর্মসূচি ।জন্ম দিনের শুভেচ্ছা জানিয়েছে চীনা দূতাবাস

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৫, ২০২০ ১:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৬তম জন্মদিন শনিবার। এর একদিন আগে শুক্রবার খালেদা জিয়াকে তার জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে উপহার সামগ্রী পাঠিয়েছে ঢাকাস্থ চীনা দূতাবাস।
বিকেল ৫টায় উপহার সামগ্রী নিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আসেন দূতাবাসের কর্মকর্তারা। তারা উপহার সামগ্রী তুলে দেন বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তারের কাছে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান কার্যালয়ের ঘনিষ্ঠ একটি সূত্র।
সূত্র জানায়, উপহার সামগ্রী দেওয়ার পাশাপাশি দূতাবাস কর্মকর্তারা খালেদা জিয়ার আরোগ্য কামনা করেন। উপহার সামগ্রী গ্রহণ করার পর তা খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় পাঠিয়ে দেওয়া হয়।

গত বছরের মতো এবারও আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালন করছেন না বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। নিজের অসুস্থতা আর দেশের চলমান সংকট ও সার্বিক পরিস্থিতিতে নেতাকর্মীদের নামে মামলা-হামলা আর হয়রানির বিষয়টিকে গুরুত্ব দিয়ে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে লন্ডন বিএনপি সূত্র নিশ্চিত করেছেন। তবে এদিন দেশবাসীর কাছে তিনি দোয়া চাইবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।
১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী। ১৯৯১ সালে ক্ষমতায় আসার পর ১৯৯৩ সাল থেকে খালেদা জিয়ার জন্মদিনটি জাঁকজমকপূর্ণভাবে ২০১৫ সাল পর্যন্ত উদযাপন করছে বিএনপি। সে সময় ১৪ আগস্ট দিবাগত রাত ১২টা ১ মিনিটে কেক কেটে জন্মদিন উদ্যাপন করতেন খালেদা জিয়া। দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও একই ধরনের কর্মসূচি পালন করত।
জাতীয় শোক দিবসে কেক কেটে খালেদা জিয়ার জন্মদিন পালনের বিষয়টি নিয়ে দেশের রাজনীতিতে তুমুল বিতর্ক হয়। এ অবস্থায় ২০১৬ সাল থেকে খালেদা জিয়ার নির্দেশে তার জন্মদিনে কোনো কেক কাটা হয় না। এর পরিবর্তে বিএনপির পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এ বছর খালেদা জিয়ার জন্মদিনে রাজধানী ঢাকাসহ সারাদেশে দলীয় কার্যালয়ে তার আরোগ্য কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
জানা গেছে, আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়া জন্মদিন পালন না করলেও পারিবারিকভাবে রাত ১২টা ১মিনিটে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে কেক কাটা হতে পারে। লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ফোন করে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাবেন।
বৃহস্পতিবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা, দেশবাসী ও দলের নেতাকর্মী যারা করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণ করেছেনÑ তাদের আত্মার মাগফিরাত কামনা ও অসুস্থদের আশু সুস্থতা কামনা এবং বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের দুর্দশার হাত থেকে রেহাই পেতে ১৫ আগস্ট শনিবার দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। এ জন্য ঢাকা মহানগরসহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলের নেতাকর্মীদের দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করার জন্য অনুরোধ করা হয়েছে।

দৈনিক অপরাজিত বাংলা

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।