ঢাকাবুধবার , ১৯ আগস্ট ২০২০
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

ফার্নিচার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৫ ইউনিট

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৯, ২০২০ ১১:৪৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার রূপসী কর্ণগোপ এলাকায় অবস্থিত হাতিম স্টিল স্ট্রাকচার লিমিটেড নামক ওই কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই সংবাদ লেখা পর্যন্ত (রাত সাড়ে ৯টা) ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। তিনতলা বিশিষ্ট ভবনটির পুরোটাতেই আগুন ছড়িয়ে পড়েছে।

বুধবার (১৯ আগস্ট) রাত আটটায় এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি স্টেশনের মোট পনেরো   ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

শের আলী নামে কারখানার এক নিরাপত্তা কর্মী জানান, তিনতলা বিশিষ্ট এই ভবনটির নিচতলায় স্টিল ও কাঠের ফার্নিচার তৈরি হয়। উপর তলাটি গোডাউন হিসেবে ব্যবহৃত হয়। সেখানেই আগুন ছড়িয়েছে বেশি। পুরো ভবনে প্রায় ১২ থেকে ১৫ জন শ্রমিক  কাজ করে বলে জানান তিনি।

আগুন নিয়ন্ত্রণে কাঞ্চন, আড়াইহাজার, পূর্বাচল ও ডেমরা ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডেমরা ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. ওসমান এ তথ্য নিশ্চিত করে

তিনি বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে চারটি স্টেশনের ১৫টি ইউনিটকে পাঠানো হয়েছে। ইতিমধ্যে তিনটি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। বাকিগুলো রাস্তায় রয়েছে। ভবনটির তৃতীয় তলায় আগুনের মাত্রা বেশি। কারখানা ভেতরে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। তবে কারখানার ভেতরে কেউ আছে বলে জানা যায়নি।

দৈনিক অপরাজিত বাংলা

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।