ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

আবারও হিট অ্যালার্ট জারি করে বৃষ্টি নিয়ে যা বললো আবহাওয়া অধিদপ্তর।

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৫, ২০২৪ ১২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

প্রচণ্ড গরমে বিপর্যস্ত জনজীবন। গরমের তীব্রতার কারণে সারাদেশে হিট অ্যালার্ট জারি করেছিল আবহাওয়া অধিদপ্তর। তবে সেই সতর্কতা শেষ হতে না হতেই নতুন করে আবারও অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে এখনই কোনো বৃষ্টির সম্ভাবনা নেই বলেও জানায় তারা। 

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে নতুন করে ৭২ ঘণ্টার জন্য হিট অ্যালার্ট জারি করেছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম চ্যানেল আই অনলাইনকে জানান, আরও ৩ দিনের জন্য হিট অ্যালার্ট জারি করা হয়েছে। এইসময় ঢাকা বা তার আশেপাশের অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা নেই।

এর আগে এ মাসে তিন দফায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করেছিল আবহাওয়া অধিদপ্তর। দ্বিতীয় দফায় তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয় ১৯ এপ্রিল। গত রোববার (২১ এপ্রিল) ২৬ দিনের বন্ধ শেষে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার কথা ছিল। কিন্তু তাপপ্রবাহের কারণে তা বন্ধ করে দেওয়া হয়। এখন নতুন ঘোষণা অনুযায়ী, ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খুলবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।