ঢাকাবৃহস্পতিবার , ১ জুলাই ২০২১
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

এই দশকের শেষের দিকে বিশ্বজু‌ড়ে শহরগুলোতে বাস্ত‌বে উড়‌বে উড়ন্তগাড়ী।

নিজস্ব প্রতিবেদক
জুলাই ১, ২০২১ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

এই দশকের শেষের দিকে বিশ্বজুড়ে শহরগুলোতে উড়ন্ত গাড়ি বাস্তবে পরিণত হবে, যা যানজট ও কার্বন নির্গমন কমাতে সহায়তা করবে, জানালেন শীর্ষস্থানীয় গাড়ি প্রস্তুতকারক হুন্দাইয়ের ইউরোপ কার্যালয়ের প্রধান নির্বাহী মাইকেল কোল।

তিনি জানান, দক্ষিণ কোরিয়ান এই কোম্পানি নগরের বায়ু চলাচল উন্নয়নে কিছু গুরুত্বপূর্ণ বিনিয়োগ করেছে। কোম্পানিটির বিশ্বাস, এটি সত্যিই ভবিষ্যতের অংশ।

গাড়ি প্রস্তুতকারক ও ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত একটি সম্মেলনে তিনি এই কথা বলেন। খবর: দ্য গার্ডিয়ান।

তিনি বলেন, আমরা মনে করি এই দশকের শেষভাগে যানজট কমে যাবে, কার্বন নির্গমন কমবে এবং নগরের বায়ু চলাচল অনেক বৃদ্ধি পাবে। উড়ন্ত গাড়ি ভবিষ্যতের সমস্যা সমাধানের উদ্ভাবনী সমাধান।

২০২০ সালের জানুয়ারিতে লাস ভেগাসের কনজিউমার ইলেকট্রনিক্স শোতে রাইড শেয়ারিং ফার্ম উবারের সাথে একত্রে উদ্ভাবিত উড়ন্ত গাড়ির ধারণাটি (কনসেপ্ট কার) প্রদর্শন করেছে হুন্দাই।

এছাড়া যুক্তরাজ্যের প্রথম রানওয়েবিহীন এয়ারপোর্ট নির্মাণ করছে হুন্দাই। এই এয়ারপোর্টের কাজ ইলেকট্রিক যানবাহনগুলোর জন্য লম্বালম্বিভাবে টেকঅফ ও ল্যান্ডিংয়ের সুযোগ দেয়া, যা কভেন্ট্রিতে এ বছরের শেষে খোলার কথা।

এয়ারট্যাক্সি বা ডেলিভারি ড্রোনগুলো ব্যবহার করতে পারবে এই ‘আরবান এয়ারপোর্ট’।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।