ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুরে ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলী নিহত।

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৭, ২০২৪ ১২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

গাজীপুরে একটি ব্যাটারি তৈরির কারখানায় বয়লার বিস্ফোরণ ঘটেছে। এতে ওই কারখানার প্রকৌশলী চীনের নাগরিক পিউ জুই নিহত হয়েছেন। এতে অন্তত ছয় জন দগ্ধ ও আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে মহানগরীর কাশিমপুর থানার দক্ষিণ পানিশাইলের পলাশ হাউজিং এলাকার টং রুইদা ইন্ডাস্ট্রিজ কারখানায় এ ঘটনা ঘটে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, ঈদের ছুটিতে সাত দিন বন্ধ থাকার পর মঙ্গলবার টং রুইদা ইন্ডাস্ট্রিজ কারখানাটি চালু কারার প্রক্রিয়া চলছিল। কিন্তু বয়লার চালু না হওয়ায় ওই চীনা প্রকৌশলীসহ অন্যান্যরা তা মেরামত করছিলেন। একপর্যায়ে রাত সাড়ে ৭টার দিকে হঠাৎ বয়লারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। বয়লারটি টুকরো টুকরো হয়ে আশপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে। বিস্ফোরিত বয়লারের টুকরোর স্প্লিন্টারের আঘাতে চীনা প্রকৌশলী পিউ জুই ঘটনাস্থলেই নিহত এবং অপর ছয়জন আহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে পাঠানো হয়। আহতদের মধ্যে ৩২ বছর বয়সী অমল ঘোষকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। পরে নিহত চীনা প্রকৌলীর মরদেহ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহতরা সবাই বাংলাদেশি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান বলেন, ‘ব্যাটারি তৈরির কারখানাটি ঈদের ছুটির কারণে সাত দিন বন্ধ ছিল। মঙ্গলবার বন্ধ কারখানাটি চালু করার উদ্যোগ নেওয়া হলে কারখানার বয়লার মেশিনটি চালু হচ্ছিল না। পরে চীনা নাগরিক ওই বয়লারটি চালু করার জন্য গেলে সেটি বিকট শব্দ বিস্ফোরিত হয় এবং হতাহতের এ ঘটনা ঘটে।’

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ‘খবর পেয়ে কাশিমপুর সারাবো ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর এবং উদ্ধার কাজ চালায়।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।