ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহণ ধর্মঘটের ডাক।

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৭, ২০২৪ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে আগামীকাল রোবাবার (২৮ এপ্রিল) ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টা পরিবহণ ধর্মঘট পালন করবে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের হাতে বিভিন্ন গণপরিবহণে আগুন, পুলিশের হয়রানি, সড়ক মহাসড়কে নৈরাজ্য বন্ধসহ শ্রমিকদের নিরাপত্তার দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছে পরিষদ। একইসঙ্গে ধর্মঘটের পর পহেলা মে থেকে নতুন কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন পরিষদনেতারা।

আজ শনিবার দুপুরে চট্টগ্রামের কদমতলী আন্তজেলা মালিক সমিতি কার্যালয়ে গণপরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় এ সিন্ধান্ত নেওয়া হয়। সভা শেষে কর্মসূচি ঘোষণা  করেন  সংগঠনের আহ্বায়ক মনজুরুল আলম চৌধুরী মনজু। এ সময় গণপরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতা কফিল উদ্দিন, মো. মুছা, মো. নুরুল আবছার, শওকত আলম, মনছুর আলম, ফারুক খান ও মৃনাল কান্তি বক্তব্য দেন।

সভায় সড়ক দুর্ঘটনায় চুয়েটের দুই মেধাবী শিক্ষার্থী নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করা হয়। এমন ঘটনা যাতে ভবিষ্যতে পুনরাবৃত্তি না হয়, সে বিষয়ে সবার সহযোগিতা কামনা করা হয়। একইসঙ্গে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে জানান বক্তারা। তবে, দুর্ঘটনার আগে মোটর সাইকেলে তিনজন আরোহী ও তাদের কোনো হেলমেট ও লাইসেন্স ছিল না বলে জানান গণপরিবহণ নেতারা। এ ঘটনায় পাঁচ দিন ধরে কাপ্তাই সড়ক বন্ধ করে নৈরাজ্য, গাড়িতে আগুন ও ভাঙচুরের ক্ষতিপুরণের দাবি জানান তারা।

এ ছাড়া সভায় পুলিশের হাতে থাকা গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ও ছয় শ্রমিক গ্রেপ্তার ও তাদের মিথ্যা সাক্ষী দিতে নানাভাবে চাপ সৃষ্টি ও মালিকদের হয়রানির অভিযোগ করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।