ঢাকাবৃহস্পতিবার , ২৬ নভেম্বর ২০২০
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

জানুয়ারি’২০২১ থেকে গুগল পে ব্যবহার করলে গুনতে হবে শুল্ক!

প্রযু‌ক্তি ডেস্ক।
নভেম্বর ২৬, ২০২০ ১০:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

বিনা শুল্কে আর গুগল পে’র মাধ্যমে আর্থিক লেনদেন করা যাবে না! ২০২১ সালের জানুয়ারি মাস থেকে গুগল পে ব্যবহার করলে গুনতে হবে শুল্ক! এমনটাই জানানো হয়েছে মার্কিন তথ্যপ্রযুক্তি সংস্থার তরফ থেকে।

সারা বিশ্ব জুড়ে কয়েক কোটি মানুষের পছন্দের আর্থিক লেনদেনের মাধ্যম গুগল পে। খুব সহজেই স্মার্টফোনের এই অ্যাপটির মাধ্যমে এক অ্যাকাউন্ট থেকে আরেক অ্যাকাউন্টে টাকা পাঠানো যায়।

মোবাইলের বিল মেটানো সহ আরও বেশ কিছু সুবিধাও এতদিন গুগল পে’র ব্যবহারকারীরা বিনামূল্যে পেয়ে আসছিলেন। গুগলের নতুন এই সিদ্ধান্তের ফলে স্বভাবতই চিন্তার ভাঁজ পড়েছে কয়েক কোটি গুগল পে প্রেমির মনে।

যদিও গুগলের তরফ থেকে এখনও জানানো হয়নি লেনদেন পিছু  শুল্কের পরিমাণ। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে ২০২১ সালের গোড়া থেকে নতুন মোড়কে হাজির হবে গুগল পে।

এই নতুন ব্যবস্থায় গ্রাহকেরা তৎক্ষণাত ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা করতে পারবেন, তাঁদের আর অপেক্ষা করতে হবে না।

বর্তমানে ডেবিট কার্ডের মাধ্যমে আর্থিক লেনদেন করলে  গ্রাহকদের মোট অর্থের ১.৫% টাকা  বা ০.৩৪ % ডলার শুল্ক হিসেবে দিতে হয়। গুগল সূত্রে খবর, ২০২১ সাল থেকে একই মডেল প্রযোজ্য হতে পারে গুগল পে’র ক্ষেত্রেও।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।