ঢাকারবিবার , ৭ জানুয়ারি ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

ভোর থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি, বাড়ছে ভোটারদের উপস্থিতি।

অনলাইন ডেস্ক
জানুয়ারি ৭, ২০২৪ ৯:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটদান। শীত উপেক্ষা করে সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো।

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে সময় সংবাদের প্রতিবেদকরা জানিয়েছেন, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর পরই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতও বাড়তে থাকে। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে।

ঝিনাইদহে ভোটদান পরিস্থিতি সরেজমিনে জানা গেছে, ঝিনাইদহের ৪টি সংসদীয় আসনে শান্তিপুর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় জেলার ৬ উপজেলার ৫৮৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকে তীব্র শীত উপেক্ষা ভোট দিতে আসছেন নানা বয়সী নারী-পুরষ। তাছাড়া ভোটকেন্দ্রগুলোর বাইরেও যেন উৎসব চলছে। নিরাপত্তার চাদরে মোড়ানো ৪টি আসনের প্রতিটি কেন্দ্রেই বেলার বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে।

কিশোরগঞ্জেও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৮টায় জেলার ৬টি আসনের বিভিন্ন কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সরেজমিনে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন লক্ষ্য করা গেছে।

এদিকে সকালে ভোটগ্রহণ শুরুর পরপরই ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মায়ের পর ভোট দেন মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। এ সময় তাদের সঙ্গে ছিলেন শেখ রেহানা ও তার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

নওগাঁ-২ আসনের ভোট স্থগিত হওয়ায় আজ মোট ২৯৯টি আসনে ভোটগ্রহণ চলছে; যা বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

প্রসঙ্গত, দেশের  প্রায় ১২ কোটি ভোটার দেশের পরবর্তী শাসক নির্বাচন করবেন। বিএনপি ও সমমনাদের বর্জনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হচ্ছে। এবারের নির্বাচনে অংশ নিচ্ছে ২৮টি দল। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৫৩৪ জন আর স্বতন্ত্র ৪৩৬ জন।প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন। সেই অনুযায়ী ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করেন, যা শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় শেষ হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।