ঢাকারবিবার , ৭ জানুয়ারি ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

ভোর ৪টার দিকে দেশের বিভিন্ন প্রান্তের ভোট কেন্দ্রে ব্যালট বিতরণ শুরু।

অনলাইন ডেস্ক
জানুয়ারি ৭, ২০২৪ ৫:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

রোববার (৭ জানুয়ারি) ভোর ৪টার দিকে দেশের বিভিন্ন প্রান্তের সংশ্লিষ্ট কার্যালয় থেকে ব্যালট বিতরণ শুরু করে নির্বাচন কমিশন (ইসি)।

এ সময় পুলিশ, আনসার সদস্যসহ কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তারা ব্যালট বুঝে নেন। ব্যালট পেপার দেয়ার সময় নির্বাচন কমিশনের কর্মকর্তারা তা যাচাই করে হস্তান্তর করেন।
 
আজ ভোট শুরুর আগেই ৯৩ শতাংশ ভোটকেন্দ্রে ব্যালট পৌঁছানো হবে। তবে দুর্গম এলাকায় ব্যালট শনিবারই (৬ জানুয়ারি) পৌঁছানো হয়।
২০১৮ সালের নির্বাচনের পরে বিষয়টি বিতর্কিত হয়ে ওঠে এবং বিরোধী দলগুলো অভিযোগ তুলে, যে নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করা হয়েছিল। ২০১৯ সালের জানুয়ারিতে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনে অভিযোগ করে, যে নির্বাচনের আগের রাতেই ৩০ থেকে ৬০ শতাংশ ভোট পড়েছে।
 
এরই পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হাবিবুল আউয়াল ভোটের দিন সকালে ব্যালট পৌঁছানোর কথা বলেছিলেন। তার মতে, ‘অনেকের কাছ থেকে এই দাবি এসেছিল এবং এতে স্বচ্ছতা বাড়বে।’
এরআগে, শনিবার সকাল থেকে ভোটগ্রহণে স্বচ্ছ ব্যালটবক্স, সিলসহ বিভিন্ন উপকরণ কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের হাতে তুলে দেয়া হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।