ঢাকাবুধবার , ৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

যেসব সেনা ও পুলিশ বাংলাদেশে আশ্রয় নিয়েছে, তাদের ফিরিয়ে নিতে প্রস্তুত মায়ানমার: বিজিবি মহাপরিচালক।

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ৭, ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

অভ্যন্তরীণ সংঘর্ষের জেরে মিয়ানমার থেকে যারা আশ্রয় নিয়েছে, তাদের ফিরিয়ে নিতে প্রস্তুত দেশটি। বলেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বান্দরবানের তুমব্রু সীমান্ত পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে তুমব্রু সীমান্তে যান বিজিবি মহাপরিচালক। সেখান থেকে তমব্রু বিওপিতে যান। সেখানে সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

বিজিবি প্রধান বলেন, অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে মিয়ানমার থেকে আসা গুলিতে বাংলাদেশিরাও আহত হয়েছেন। মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে দুজন নিহত হন। এ ঘটনায় কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, মিয়ানমারের ২৬৪ বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনাসদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। আমরা ধৈর্য ধারণ করে মানবিক দিক থেকে আন্তর্জাতিক সুসম্পর্ক বজায় রেখে পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করছি। প্রধানমন্ত্রী ধৈর্য ধরার নির্দেশ দিয়েছেন। সেই ধারাবাহিকতায় তারা কাজ করে যাচ্ছে বলে জানান বিজিবি মহাপরিচালক।

সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ সত্য নয় উল্লেখ করে মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী জানান, সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ প্রতিরোধে সতর্ক রয়েছে বিজিবি। স্থলপথের পাশাপাশি নৌপথের পাহারা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপির ৪ নম্বর ওয়ার্ডের জলপাইতলি এলাকায় তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশিসহ দুজন নিহত হয়েছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি), সেনাসদস্যসহ এখন পর্যন্ত মোট ২৬৪ জন বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে। এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।