ঢাকাসোমবার , ৬ নভেম্বর ২০২৩
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে আসছে আমদানি করা ডিম , প্রতি পিস ৭ টাকা

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ৬, ২০২৩ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

ভারত থেকে ডিমের প্রথম চালান দেশে এসে পৌঁছেছে। শুল্কসহ একটি ডিমের দাম ৭ টাকা ২৩ পয়সা। ভারত থেকে আমদানি করা এই ডিম সোমবার যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে একটি ট্রাকে করে বাংলাদেশে প্রবেশ করে।

সরকার ১ কোটি ডিম আমদানির অনুমতি দিয়েছে। প্রথম চালানে ব্যক্তিগতভাবে একজন ব্যবসায়ী আমদানি করেন ৬১ হাজার ৯৫০টি। রবিবার রাত ১০টার দিকে ট্রাকটি বেনাপোল স্থলবন্দর থেকে ছেড়ে যায়।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ ও ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) এজেন্ট সূত্রে জানা গেছে, বাণিজ্য মন্ত্রণালয় ডিম আমদানির অনুমতি দেয়ার পর প্রথম চালান হিসেবে একটি ভারতীয় কার্গো ট্রাকে ৬১ হাজার ৯৫০টি ডিম আমদানি করে ঢাকার বিডিএস করপোরেশন।

একটি ডিমের আমদানি মূল্য ধরা হয়েছে ৫ টাকা ৪৩ পয়সা, যার ওপর প্রতি ডিমের ওপর শুল্ক আরোপ করা হয় ১ টাকা ৮ পয়সা।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, রোববার সন্ধ্যায় ভারত থেকে একটি ট্রাকে করে ডিমের প্রথম চালানটি আসে। ভারতীয় ট্রাক থেকে স্থানান্তরের পর রাত ১০টার দিকে ডিমগুলো নিয়ে বন্দর ত্যাগ করে বাংলাদেশি ট্রাক।

ডিম আমদানিকারকের সিএন্ডএফ এজেন্ট এমই এন্টারপ্রাইজের প্রতিনিধি সৈয়দ মাহিদুল হক বলেন, এর সাথে পরিবহন খরচ যোগ হবে।

সূত্র : ইউএনবি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।