ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০২৩
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

পিটার হাসের আরও বোয়িং কেনার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৭, ২০২৩ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিমানের প্রধান কার্যালয় বলাকায় বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে পিটার হাস আরও বোয়িং নেয়ার প্রস্তাব দেন। তবে এ প্রস্তাবের বিষয়ে বিমানের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে তাকে কিছু জানানো হয়নি। পিটার হাসের প্রস্তাবটি প্রথমে মন্ত্রণালয়কে জানানো হবে। এরপর বিমানের বোর্ডে উপস্থাপন করা হতে পারে।

বিমান বাংলাদেশের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে মার্কিন দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবোলি বলেন, যুক্তরাষ্ট্র থেকে বোয়িং কেনার প্রস্তাবকে ঢাকা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে।

তিনি আরও জানান, বাংলাদেশের বিমানের যে উচ্চাভিলাষী ভবিষ্যৎ পরিকল্পনা, তা বাস্তবায়নের জন্যে বোয়িং-এর কাছে আছে সর্বোত্তম পণ্যে সেরা মূল্যে।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ড্রিমলাইনার বোয়িং ৭৮৭-৯ এবং ৭৮৭-১০ উড়োজাহাজ কেনার প্রস্তাব রয়েছে। সেটির অগ্রগতি নিয়ে আলোচনা ছাড়াও বিমানের বহরে থাকা বোয়িংয়ের বিক্রয়-পরবর্তী সেবা, যন্ত্রাংশ ও অন্য শর্তাবলির বিষয়ে বৈঠকে আলোচনা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।