ঢাকাশুক্রবার , ৫ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

আমার ধৈর্যের পরীক্ষা নিও না: শাহিন আফ্রিদি।

স্পোর্টস ডেস্ক
এপ্রিল ৫, ২০২৪ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ক্রিকেটে শাহিন আফ্রিদির নেতৃত্ব যেনো শুরু হবার আগেই শেষ হয়ে যাবার মতো। বিশ্বকাপ ব্যর্থতায় অধিনায়কত্ব ছেড়েছিলেন বাবর আজম। পিসিবি সেই দায়িত্ব তুলে দিয়েছিলেন শান মাসুদ ও শাহিনের কাঁধে। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে একটিমাত্র সিরিজ আর সেখানে ব্যর্থ শাহিন। ব্যাস, অবসান হলো শাহিনের নেতৃত্ব। পুনরায় সাদা বলের অধিনায়কের দায়িত্বে বাবর। সাম্প্রতিক এই অধিনায়ক রদবদলের পাঁঁচদিন পর নিজের কিছু ভাবনা শেয়ার করলেন সদ্য সাবেক এই পাক অধিনায়ক।

শুক্রবার (৫ এপ্রিল) নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও স্টোরি শেয়ার করেছেন শাহিন আফ্রিদি। সেই ভিডিওতে রয়েছে একটি সিংহের পথচলা। সেইসাথে লেখা রয়েছে, আমাকে এমন কোন জায়গায় দাঁড় করাবেন না, যেন আমার নিষ্ঠুর ও বেপরোয়া চেহারা দেখাতে হয়। আরও লেখা রয়েছে, আমার ধৈর্যের পরীক্ষা নেবেন না, কারণ আপনি হয়তো আমার সবচেয়ে দয়ালু ও কোমল রূপই দেখেছেন। কিন্তু ধৈর্যের শেষ সীমায় পৌঁছে গেলে আমি কী কী করতে পারি তা কেউ ভাবতেও পারে না।

মূলত পরিস্থিতি আরও ঘোলাটে হয়ে ওঠে যখন পিসিবি শাহিনের বরাতে একটি উদ্ধৃতি প্রকাশ করে। যেখানে আফ্রিদি নিজে নতুন অধিনায়ক বাবরের পাশে থাকার আশ্বাস দিয়েছেন বলে উল্লেখ করা হয়। এর রেশ ধরেই শাহিন কোনো নাম উল্লেখ না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রথমবার কিছু প্রকাশ করলেন।

এঘটনায় সাবেক আরেক পাকিস্তানি অধিনায়ক শহিদ আফ্রিদি বলেছেন, আমি চেয়েছিলাম শাহিন কেবল ব্যক্তিগত ক্রিকেট নিয়েই মনোযোগী থাকুক। সেজন্য তাকে সবসময় অধিনায়কত্ব থেকে দূরে রাখতে চেয়েছিলাম। নির্বাচক কমিটির অভিজ্ঞ ক্রিকেটারদের নেয়া সিদ্ধান্তে আমি আশ্চর্য হয়েছি। আমি এখনও বিশ্বাস করি যদি অধিনায়ক পরিবর্তন করতেই হতো, তাহলে রিজওয়ানই সেরা পছন্দ হতে পারতো।

উল্লেখ্য, গত ৩১ মার্চ পিসিবির পক্ষ থেকে অফিসিয়ালি ঘোষণা আসে, পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক বাবর আজম।

/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।