ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

এক জিম্মির ভিডিও প্রকাশ করেছে হামাস।

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ২৫, ২০২৪ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

হার্শ গোল্ডবার্গ পোলিন নামে এক ইসরায়েলি-আমেরিকান জিম্মির একটি ভিডিও প্রকাশ করেছে হামাস। গত ৭ অক্টোবর যাদের হামাস জিম্মি করেছে তাদের মধ্যে হার্শ গোল্ডবার্গ পোলিন একজন। সেই দিন জিম্মিদের মধ্যে অনেকেই আহত হয়েছেন।

সিএনএন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

বুধবার ২৪ এপ্রিল আহত জিম্মিরা যে বেঁচে আছেন তার প্রমাণ হিসাবে এই ভিডিও প্রকাশ করেছে হামাস।

গোল্ডবার্গ পোলিনকে (২৩) ইসরায়েলের নোভা মিউজিক ফেস্টিভ্যাল থেকে জিম্মি হিসেবে নিয়ে যাওয়া হয়। ইসরায়েলে হামাসের হামলায় ১ হাজার ২০০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছিল এবং ২০০ জনেরও বেশি মানুষকে জিম্মি করা হয়েছিল।

হামাসের প্রকাশিত ভিডিওতে দেখা গেছে গোল্ডবার্গ পোলিনের বাম হাতের উপরের অংশটিতে অনেক ক্ষত চিহ্ন রয়েছে। একজন নারী থেকে পাওয়া তথ্যে জানা যায়, তিনি তার সাথে একটি বাঙ্কারে ছিলেন। ওই বাংকার থেকে গ্রেনেড বাইরে ছুড়ে ফেলতে সাহায্য করেছিলেন গোল্ডবার্গ-পোলিন। একপর্যায়ে তার এক হাতের কনুই থেকে নিচের অংশ উড়ে যায়।

ভিডিওতে দেখা গেছে, গোল্ডবার্গ পলিন একটি চেয়ারে বসে ক্যামেরার দিকে তাকিয়ে কথা বলছেন। তার আহত হাত দিয়ে মাঝে মাঝে ইশারায়, সে নিজেকে দেখাচ্ছেন এবং তার জন্মতারিখ ও পিতামাতার নাম বলছেন। নিজের পরিবারের সদস্যদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন গোল্ডবার্গ পোলিন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।