ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে লজ্জা হয়: শাহবাজ শরিফ।

আন্তর্জাতিক ডেস্ক
এপ্রিল ২৬, ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির ভূয়সী প্রশংসা করে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে তাকালে এখন আমাদের লজ্জা হয়। শিল্প প্রবৃদ্ধিতে বাংলাদেশের অসাধারণ অগ্রগতির কারণে বাংলাদেশের দিকে তাকালে আমরা লজ্জা পাই।

বৃহস্পতিবার ২৫ এপ্রিল পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডন’র এক প্রতিবেদনে বলা হয়, গতকাল বুধবার ব্যবসায়ী নেতাদের সঙ্গে একটি অধিবেশন চলার সময় বাংলাদেশের প্রসঙ্গ টেনে তিনি এসব কথা বলেন।

প্রতিবেদনে বলা হয়, বুধবার পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘আমি যখন বেশ ছোট ছিলাম তখন আমাদের বলা হতো এটি (বাংলাদেশ) আমাদের কাঁধের বোঝা। আজ আপনারা সবাই জানেন সেই বোঝা কোথায় পৌঁছে গেছে। আমরা যখন তাদের (বাংলাদেশ) দিকে তাকাই তখন আমরা লজ্জাবোধ করি।’

মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শাহবাজের বক্তব্যের পর প্রশ্নোত্তরপর্ব অনুষ্ঠিত হয়। সেখানে ব্যবসায়ীরা শাহবাজের নেতৃত্বাধীন সরকারের সাম্প্রতিক পদক্ষেপের প্রশংসা করে বেশ কিছু দাবি জানান।

প্রত্যাশিত ফল অর্জনের জন্য বেশ কয়েকটি অর্থনৈতিক নীতি গ্রহণেরও প্রস্তাব দেন ব্যবসায়ীরা। তারা প্রধানমন্ত্রীর প্রতি ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে বৈঠকে পাকিস্তানে রাজনৈতিক স্থিতিশীলতার জন্য কারাবন্দী তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানের সঙ্গে সমঝোতা করার অনুরোধ করেছেন ব্যাবসায়ী প্রতিনিধিরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।