ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবানে আশ্রয় নিল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য।

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৭, ২০২৪ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

য়ানমারের সীমান্তরক্ষী বাহিনী-বিজিপির আরও ৪৬ জন সদস্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মিয়ানমারের অভ্যন্তরে জান্তা সরকারের বাহিনীর সঙ্গে আরাকানের বিদ্রোহীদের সংঘাত চলেছে৷ মঙ্গলবার রাতেও সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। এদিন সংঘাতে আরাকান বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের ৪৬ সীমান্তরক্ষী। নাইক্ষ্যংছড়ি উপচমজেলার সদর ইউনিয়নের আষাঢ়তলী-জামছড়ি ও ঘুমধুম ইউনিয়নের রেজু সীমান্ত দিয়ে তারা বাংলাদেশে এসে আশ্রয় নেয়।

বিষয়টি নিশ্চিত করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, ‘মঙ্গলবার রাতে নতুন করে ৪৬ জন বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের নিরস্ত্র করে বিজিবি ক্যাম্পে রাখা হয়েছে। এ নিয়ে মিয়ানমারের মোট ২৬০ জন বিজিপি সদস্য বাংলাদেশে অবস্থান করছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।