ঢাকারবিবার , ৭ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক চেওসিম বম গ্রেফতার।

অনলাইন ডেস্ক
এপ্রিল ৭, ২০২৪ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) কেন্দ্রীয় কমিটির ‘অন্যতম প্রধান সমন্বয়ক’ চেওসিম বমকে (৫৫) বিশেষ যৌথ অভিযানে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গ্রেফতারকৃত চেওসিম বম বান্দরবানের সুয়ালক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শ্যারণ পাড়ার মৃত বোয়াল কুম বমের ছেলে।
রোববার বিকেল সাড়ে ৩টায় বান্দরবান জেলা পরিষদের অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল এইচএম সাজ্জাদ।
কর্নেল এইচ এম সাজ্জাদ বলেন, স্টীলের স্ট্রাকচারের ভিতরের একটি কুটির থেকে তাকে গ্রেফতার করা হয়। তার থেকে কেএনএফ প্রতিষ্ঠা লাভ করে। চেওসিম বমের সাথে নাথান বমের ঘনিষ্ট সম্পর্ক রয়েছে। নাথান বম তার বাসায় প্রায় আসতো।
তিনি বলেন, ‘চেওসিম বম সংগঠনের অর্থ সংগ্রাহক। তিনি কেএনএফকে লজিস্টিক সাপোর্ট দিতেন। রুমা ও থানচির ঘটনার কয়েকদিন আগে তার বাসায় কয়েকজন এসে থেকেছিল। তারা তার থেকে পরামর্শ নেওয়ার জন্য এসেছিল। তার পরিকল্পনায় রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি করেছে। জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কিয়ার প্রশিক্ষণ ও টাকা পয়সার সংগ্রহের পরিকল্পনাটিও তার বাসায়ই করা হতো।
আইইডি তৈরির জন্য যে স্প্লিন্টার থাকে এর কিছু তার বাসা থেকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতারের পর বাড়িতে তল্লাশি করে একটি এয়ার গান উদ্ধার করা হয় বলে জানান লেফট্যানেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।