ঢাকাসোমবার , ২৩ অক্টোবর ২০২৩
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

ভৈরব স্টেশন মাস্টারসহ দায়িত্বপ্রাপ্তরা পালিয়েছেন।

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২৩, ২০২৩ ৯:৪১ অপরাহ্ণ
Link Copied!

সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে রেলওয়ে স্টেশনের জগন্নাথপুর আউটার সিগনালের সামনে এ দুর্ঘটনা ঘটে। এতে কয়েক হাজার যাত্রী ভৈরব স্টেশনে আটকা পড়ে ভোগান্তির শিকার হচ্ছেন। কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষের পর ভৈরব স্টেশন মাস্টারসহ দায়িত্বপ্রাপ্তরা পালিয়েছেন।

ঘটনার খবর পেয়ে ভৈরব ফায়ার সার্ভিস, রেলওয়ে পুলিশ, ভৈরব থানা পুলিশ ও কিশোরগঞ্জ ডিবি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন। এখনও উদ্ধার কাজ চলমান রয়েছে। ঘটনার সাড়ে তিন ঘণ্টা পর ছিটকে পড়া ট্রেনটি উদ্ধার করতে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে।

এ ঘটনায় ঢাকা চট্টগ্রাম, সিলেট, কিশোরগঞ্জ লাইনে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। দুর্ঘটনার পর ভৈরব রেলওয়ে স্টেশন মাস্টারসহ দায়িত্বপ্রাপ্তরা গা ঢাকা দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা আন্তঃনগর এগারোসিন্দুর এক্সপ্রেস ট্রেনটি ৩ নম্বর প্লাটফর্মে যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশে স্টেশন ত্যাগ করে। জগ্ননাথপুর আউটার সিগনালের সামনে থেকে ২ নম্বর লাইন ক্রস করে ১ নম্বর লাইনে ঢোকার মুহূর্তে একই লাইনে ঢাকা থেকে আসা মালবাহী ট্রেনটি এগারোসিন্দুর ট্রেনের পেছনের দুটি বগিকে ধাক্কা দেয়। এসময় যাত্রীবাহী ট্রেনের দুটি বগি দুমড়ে-মুচড়ে উল্টে যায় এবং রেললাইন থেকে ছিটকে পড়ে। এঘটনায় নারী পুরুষ ও শিশুসহ অন্তত ২০ যাত্রী মারা যান। এছাড়া ৫০ যাত্রী আহত হয়েছেন বলে লাশ উদ্ধারকারী ডোম জিল্লুর রহমান জানিয়েছেন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। ট্রেনের নিচে অনেক যাত্রী চাপা পড়ে থাকায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধারকারীরা। কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ জানিয়েছেন, ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত ২০ যাত্রী মারা গেছেন।

দুর্ঘটনার খবর পেয়ে কিশোরগঞ্জ-৬, ভৈরব কুলিয়ারচর আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম, কিশোরগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও রেলওয়ে ঢাকার কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ‘এটা খুবই একটি মর্মান্তিক দুর্ঘটনা। এ পর্যন্ত দুর্ঘটনায় ১৭ জন মারা গেছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক। প্রত্যেক নিহতের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। আহতদের চিকিৎসার জন্য সর্বাত্মক ব্যবস্থা করা হবে।’

কিশোরগঞ্জ-৬, ভৈরব কুলিয়ারচর আসনের সংসদ সদস্য আলহাজ নাজমুল হাসান পাপন ঘটনাস্থল পরিদর্শনে এসে বলেন, ভৈরবের ইতিহাসে এটা একটা মর্মান্তিক দুর্ঘটনা। নিহত ও আহতদের জন্য সরকারিভাবে অচিরেই বরাদ্দ ঘোষণা করা হবে। নিহতদের পরিচয় শনাক্ত করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করাসহ আহতদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।