ঢাকাবুধবার , ১০ এপ্রিল ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

রাজধানীর পান্থপথে ঈদ জামাত অনুষ্ঠিত!

অনলাইন ডেস্ক
এপ্রিল ১০, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের সঙ্গে রাজধানীর পান্থপথে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১০ এপ্রিল) পান্থপথের একটি কনভেনশন সেন্টারে এ জামাত অনুষ্ঠিত হয়।

এ দিন সকাল সাড়ে ৭টায় কনভেনশন সেন্টারে শিশু ও নারীসহ মুসল্লিরা জামাতে ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেন। এ ঈদ উদযাপনে অংশ নেন দেশে অবস্থানরত বিদেশি মুসলমানরাও।

নামাজ পড়তে আসা কয়েকজন মুসল্লি বলেন, ‘চাঁদ দেখে রোজা রাখো, চাঁদ দেখে ঈদ করো। সারা পৃথিবীতে ঈদ হচ্ছে সে হিসেবে আমরাও পালন করছি। এর আগেও এভাবে ঈদ পালন করেছি।’

জাতীয়ভাবে বাংলাদেশে ঈদুল ফিতর আগামীকাল বৃহস্পতিবার নির্ধারিত। তবে চাঁদপুর, দিনাজপুর, মৌলভীবাজার ও বরিশালের কিছু জায়গায় আজ ঈদ উদযাপিত হচ্ছে। বহু বছর ধরে মধ্যপ্রাচ্যের কয়েকটি ইসলামিক দেশের সঙ্গে মিল রেখে দেশের মুসলিম সম্প্রদায়ের একটি অংশ ঈদ উদযাপন করে থাকেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।