ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

আমাদের আর্থিক খাত সংস্কারে বিশ্বব্যাংক সার্বিকভাবে সহায়তা করবে: অর্থমন্ত্রী।

অর্থনীতি ডেস্ক
জানুয়ারি ১৮, ২০২৪ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, আমাদের আর্থিক খাত সংস্কারে বিশ্বব্যাংক সার্বিকভাবে সহায়তা করবে। অর্থমন্ত্রী আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) অর্থ মন্ত্রণালয়ে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদুল্লায়ে সেখের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, দেশের আর্থিক খাতে সংস্কারের কথা বিশ্বব্যাংক জানিয়েছে। এ বিষয়ে তারা সহযোগিতা করতে প্রস্তুত। অর্থনৈতিক উন্নয়নে সার্বিক সহায়তার প্রতিশ্রুতিও দিয়েছেন কান্ট্রি ডিরেক্টর।

সংস্কারের খাতগুলো সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, বিশ্বব্যাংক সুনির্দিষ্ট কোনো খাতের কথা উল্লেখ করেননি। তবে সার্বিকভাবেই সংস্কারের বিষয়ে কথা হয়েছে।

বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আব্দুলাই শেখ জানিয়েছেন, বিশ্বব্যাংক বাংলাদেশের স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত ৫২ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা দিয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, জ্বালানি, প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে এ সহায়তার জন্য আরও ১৬ বিলিয়ন ডলার প্রতিশ্রুতি রয়েছে।

আব্দুলাই শেখ আরও বলেন, বাংলাদেশের ২০৪১ সালের পরিকল্পনা সামনে রেখে যে পরিমাণ অর্থ সহায়তা দরকার, সে অনুযায়ী সংস্কারও করতে হবে।

বাংলাদেশের অর্থনীতিতে বিশ্বব্যাংকের সংস্কার প্রস্তাবের বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিশ্বব্যাংক যে সংস্কার চাচ্ছে, সেটা অবশ্যই দরকার। এতে আমরা বিশ্বব্যাংকের সহায়তা নেব।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।