ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০২৩
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

নিলামে ডায়ানার ড্রেস, দাম উঠলো ১.১ মিলিয়ন

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২০, ২০২৩ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

অকাল মৃত্যুর কয়েক দশক পরেও প্রিন্সেস ডায়ানা আজও একজন ফ্যাশন আইকন হিসেবে মানুষের মনে স্বমহিমায় বিরাজ করছেন। ওয়েলসের প্রয়াত রাজকুমারীর একটি পোশাক সপ্তাহান্তে নিলামে ১১,৪৮,০৮০ ডলারে বিক্রি হয়েছে, যা নিলাম হাউস জুলিয়ানের নিলাম দ্বারা নির্ধারিত বিক্রয় মূল্যের ১১ গুণেরও বেশি। প্রিন্সেস ডায়ানার পরা এই পোশাকটি নিলামে ওঠার পর একটি নতুন রেকর্ড স্থাপন করেছে।

পোশাকটি জ্যাক আজাগুরির ডিজাইন করা মাঝারি দৈর্ঘ্যের রাজকীয় নীল এবং কালো গাউনটি রাজকুমারী কমপক্ষে দুবার পরে জনসমক্ষে এসেছিলেন। ডায়ানা এই পোশাকটি ১৯৮৫ সালে ইতালির ফ্লোরেন্সের মেয়র কর্তৃক আয়োজিত একটি নৈশভোজে পরেছিলেন তৎকালীন প্রিন্স চার্লসের সাথে একটি রাজকীয় সফরে বেড়িয়ে।

ভ্যাঙ্কুভারের অরফিয়াম থিয়েটারে সিম্ফনি অর্কেস্ট্রায় ১৯৮৬ সালের মে মাসের পারফরম্যান্সে পরেছিলেন। পোশাকের কালো মখমলের লম্বা-হাতা পোশাকটি এমব্রয়ডারি করা নীল তারা দিয়ে অলংকৃত।

এর আগে ১৯৯১ সালে ব্রিটিশ যুবরানির একটি ভেলভেট গাউন নিলামে উঠেছিল। সেই সময় সেটি বিক্রি হয়েছিল প্রায় ৪ লক্ষ ৭৬ হাজার পাউন্ডে। এটাই ছিল এতদিন নিলামে ডায়নার পোশাক বিক্রির সর্বোচ্চ রেকর্ড।

কিন্তু হলিউডের জুলিয়েনস অকশনসে আয়োজিত নিলামের দাম, সমস্ত কিছুকে ছাপিয়ে গেছে। পোশাকের নতুন মালিকের পরিচয় প্রকাশ করা হয়নি। একই পোশাকের একটি ডিজাইনার স্কেচও নিলামের অংশ ছিল যা ৫০৮০ডলারে বিক্রি হয়েছিল।

ডায়ানা তার বাগদানের প্রতিকৃতিতে যে সিল্ক ব্লাউজটি পরেছিলেন সেটি নিলামে ওঠে ৩ লক্ষ ৮১ হাজার ডলারে।

সূত্র : vanityfair

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।