ঢাকারবিবার , ২ অক্টোবর ২০২২
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

আইফোন ১৪’র দামে যে ৬ দেশ ঘুরে দেখা যাবে

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রতি অ্যাপল লঞ্চ করেছে তাদের বহুল প্রতীক্ষিত আইফোন ১৪ সিরিজের ফোন। এবার অ্যাপল তাদের এই নতুন সিরিজের মোবাইল ফোনে যোগ করেছে জরুরি মুহূর্তে স্যাটেলাইট সংযোগ ও কার ক্রাশ ডিটেকশন প্রযুক্তি। এরই মধ্যে হয়তো আইফোনপ্রেমীরা আপডেট এই ফোন কেনার জন্য অর্থও জমাচ্ছেন।

কিন্তু এবারের ১৪ সিরিজের ফোনগুলোর দাম অতীতের অন্য সিরিজগুলোর থেকে আকাশছোঁয়া! যার মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৪ হাজার টাকারও বেশি।

আপনি যদি ভ্রমণ করতে ভালোবাসেন, আর দেশ-বিদেশে ঘুরতে যাওয়ার স্বপ্ন দেখেন তাহলে আইফোন-১৪ এর দামে ঘুরে আসতে পারেন বিশ্বের ৬ সুন্দর দেশ থেকে। তবে চলুন জেনে নেয়া যাক কোন কোন দেশে ঘুরে আসতে পারবেন লাখ টাকার মধ্যেই-

ভিয়েতনাম: ভিয়েতনাম প্রাকৃতিক সৌন্দর্য ও প্রাচীন মঠে পরিপূর্ণ একটি সুন্দর দেশ। দেশটির চা সংস্কৃতি অনেক সমৃদ্ধ। পকেটে ৮০ হাজার থেকে লাখখানেক টাকা থাকলেই আপনি ঘুরে আসতে পারবেন সুন্দর এই দেশ থেকে।

দক্ষিণ কোরিয়া: এটি এশিয়ার অন্যান্য দেশগুলোর মতো পর্যটকদের কাছে এতটা জনপ্রিয় নয়, তবে দেশটির প্রাকৃতিক সৌন্দর্য মুগ্ধ করবে যে কাউকে।

প্রাকৃতিক সৌন্দর্য ও বিচিত্র সাংস্কৃতিক ঐতিহ্যপূর্ণের দেশ হলো দক্ষিণ কোরিয়া। এই দেশ ঘুরে দেখার জন্য লাখ টাকা বাজেট রাখলেই হবে।

থাইল্যান্ড: এশিয়ার অন্যতম সুন্দর দেশ থাইল্যান্ড। প্রাচীন মন্দির, সুন্দর দ্বীপ, সৈকতসহ নজরকাড়া সব রিসোর্ট থাইল্যান্ডের আকর্ষণ আরও বাড়িয়েছে। এ দেশে ঘুরতে যাওয়ার জন্য অনেক পর্যটকরাই মুখিয়ে থাকেন। একই সঙ্গে থাইল্যান্ডের জুতা, ব্যাগ, কসমেটিক্সসহ জুয়েলারিরও কদর আছে পর্যটকদের কাছে। ৮০ হাজার টাকা দিয়ে সহজেই ৪-৫ দিনের জন্য থাইল্যান্ড ভ্রমণ করতে পারবেন আপনিও।

সিঙ্গাপুর: বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল দেশগুলোর মধ্যে একটি হলো সিঙ্গাপুর। সঠিকভাবে পরিকল্পনা করা হলে এ দেশেও খুব সহজে ভ্রমণ করতে পারেন কম বাজেটের মধ্যেই। সুন্দর রাস্তাঘাট, জনপ্রিয় সব স্থাপত্য, খাবারের দোকান দিয়ে পরিপূর্ণ সিঙ্গাপুর। প্রকৃতিপ্রেমী ও ভোজন রসিকদের জন্য আদর্শ এক স্থান সিঙ্গাপুর।

ইন্দোনেশিয়া: ইন্দোনেশিয়ার প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। এটি এমন এক দেশ যেখানে একই সঙ্গে পাহাড়ের পাশাপাশি সমুদ্র উপভোগ করা যায়।

লাখ টাকার বাজেট নিয়ে আপনি ভালোভাবে ঘুরে আসতে পারবেন ইন্দোনেশিয়া থেকে। সেখানকার বালি সমুদ্রসৈকত বিশ্বের সেরা সমুদ্রসৈকতগুলোর মধ্যে একটি।

শ্রীলঙ্কা: লাখ টাকা বাজেটে আপনি সহজেই শ্রীলঙ্কা ভ্রমণ করতে পারবেন। গ্রীষ্মমণ্ডলীয় আড়ম্বরপূর্ণ এ দেশে বাসস্থান, খাবার ও পরিবহনও বেশ সস্তা। তাই বাজেটের মধ্যে খুব সহজেই ঘুরে আসতে পারেন শ্রীলঙ্কা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।