ঢাকাশনিবার , ৩ সেপ্টেম্বর ২০২২
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ

কানাডা এম্বাসি আপনাকে ভিসা দিবে না।

সুলতান-মির্জা
সেপ্টেম্বর ৩, ২০২২ ২:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

আপনি বিএনপির একজন নেতা কর্মী বা সমর্থক উল্লেখ করে কানাডার ভিসা চাইলেন, নিশ্চিত থাকুন কানাডা এম্বাসি আপনাকে ভিসা দিবে না। কারন কানাডার ফেডারেল আদালতের রায়ে বিএনপি একটি সন্ত্রাসী রাজনৈতিক দল।
প্রশ্ন হচ্ছে, এতে করে কি বিএনপি মির্জা ফখ্রুলদের মান সম্মান খাটো হয় না?
ভুলে যাবেন না, এই যে পলাতক তারেক জিয়া যাকে বিএনপির কর্নধার বলা হয়। দেশ পলাতক তারেক জিয়া লন্ডনে থাকা অবস্থায় একাধিকবার আমেরিকার ভিসা চেয়েছিলো। নানান শর্তেও তারেক জিয়ার সমস্যা ছিলো না। কিন্তু ভালো নিউজ এটাই যে, বার বার যুক্তরাষ্টের লন্ডন দুতাবাস থেকে রিফিউজ হয়েছে তারেক জিয়ার ভিসা আবেদন। কারন যুক্তরাষ্টের হোম সিকিউরিটিতে ২০০৫ সাল থেকেই উইকিলিক্সে প্রকাশিত তারেক জিয়ার নাম বিপদ্দজনক তালিকায় রয়েছে।
আসছেন পুলিশের আইজিপির যুক্তরাষ্টের ভিসার সমালোচনা করতে। লজ্জা শরম আছে কিছু? এতো নির্লজ্জ হলে তো হবে না।
বাংলাদেশ পুলিশ প্রধান পদের বিরুদ্ধে যুক্তরাষ্টের কোন স্যানশন নাই। বিএনপি জামাত লবিং করে বাংলাদেশের র‍্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্টের স্যানশন করিয়েছে (প্রমানিত ডকুমেন্ট আছে) র‍্যাবের প্রধান বেনজির আহমেদের বিরুদ্ধে যুক্তরাষ্টের স্যানশন থাকলেও পুলিশ বাহিনীর প্রধান বেনজির আহমেদের বিরুদ্ধে স্যানশন নাই। কাজেই শর্তযুক্ত আপত্তিজনক কিছুই না। যেহেতু সকল ভিসাই শর্তযুক্ত হয়।
আমার আগের ষ্ট্যাটাসে বিএনপির টিকটক প্রতিবন্ধিরা কয়েকটা মন্তব্য করেছে, মন্তব্য বুঝিনি তাই রিপ্লাই দেইনি যদিও এই ভিন্নমতে সমস্যার কিছু নেই। তারপরেও ঐসব টিকটক প্রতিবন্ধিদের এই ষ্ট্যাটাসের মাধ্যমে জানিয়ে দিতে চাই…..
বেটা সামাজিক যোগাযোগ মাধ্যমে ষ্ট্যাটাস দেওয়াটাই একমাত্র কাজ নয় আমার। বিএনপি জামাত বিষয়ক অনেক তথ্য আমি জানি বা জানতে হয়। সেই অনুযায়ী বলে দিচ্ছি, ২০১০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত বিএনপি জামাতের যুক্তরাষ্ট লবিং, লবিষ্ট ফার্ম, কোন বিষয়ে লবিং, কন্টাক্ট পারসন, লবিং এমাউন্ড, অগ্রগতি, ইত্যাদি সকল তথ্য শুধু মৌখিক নয় কাগজে পত্রে সব হাতে নিয়েই কথা বলছি, বিএনপি জামাত দুইটা দল শুধুই আওয়ামীলীগ বিরোধী নয়, দুইটা দলই দেশবিরোধী, দুইটা দল ক্ষমতায় থেকে বা ক্ষমতার বাহিরে থেকে বাংলাদেশ কে সুযোগ পেলেই ধর্ষন করে রক্তাক্ত করছে। কাজেই আমার এইখানে এসে ক্লাস টুয়ের ছাত্রদের পর্যায়ের মতামত দিবি না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।