ঢাকাবুধবার , ১৬ নভেম্বর ২০২২
  1. অনান্য
  2. অপরাধ ও আইন
  3. অভিবাসীদের নির্মম জীবন
  4. অর্থনীতি
  5. আত্মসাৎ
  6. আন্তর্জাতিক
  7. ইতিহাস
  8. উদ্যোক্তা
  9. এশিয়া
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. গণমাধ্যম
  14. গল্প ক‌বিতা
  15. চট্টগ্রাম বিভাগ
আজকের সর্বশেষ সবখবর

বিরোধী দল অংশ না নিলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না : তুর্কি রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক
নভেম্বর ১৬, ২০২২ ২:৪২ অপরাহ্ণ
Link Copied!

নির্বাচন কমিশনের (ইসি) চেষ্টার পরও বিরোধী দল নির্বাচনে অংশ না নিলে তা গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান।

আজ বুধবার (১৬ নভেম্বর) রাজধানীতে বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ (সিজিএস) আয়োজিত মিট দ্যা অ্যাম্বাসেডর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তুরস্কের রাষ্ট্রদূত বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য এখনই বাংলাদেশের সব রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ শুরু করা দরকার।

এসময় আওয়ামী লীগ, বিএনপিসহ সব রাজবৈতিক দলই নির্বাচনে অংশ নেবে বলে আশা করেন তিনি।

মুস্তাফা ওসমান তুরান বলেন, সরকারের একার পক্ষে নির্বাচনের সব সমস্যার সমাধান সম্ভব নয়। বিরোধী দলগুলোকেও এগিয়ে আসতে হবে। আলোচনার টেবিলে বসতে হবে নির্বাচনকে সফল করার জন্য।

রাষ্ট্রদূত বলেন, কাছের বন্ধু হিসাবে আমরা মতামত দিচ্ছি, কিন্তু তার মানে এটি নয় যে আমরা অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছি। বন্ধুত্ব থাকলে এমন হতেই পারে।

এদিকে বাংলাদেশ তুরস্ক থেকে ড্রোন ও এপিসি কিনছে বলে জানান দেশটির রাষ্ট্রদূত। সেনা ও বিমান বাহিনীর পাশাপাশি নৌবাহিনী ও কোস্টগার্ডের সঙ্গেও তুরস্ক সহযোগিতা বাড়াবে বলে জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অপরাজিতবাংলা ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন oporajitobangla24@yahoo.com ঠিকানায়।